শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ১০:৩০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
কবরস্থান নিয়ে বিরোধ; হামলার ঘটনায় এক ব্যক্তি নিহত মিরপুর দি হোপ স্কুলে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক সেমিনার গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর

আজমিরীগঞ্জে অগ্নিকান্ডে ১২টি প্রতিষ্ঠান পুড়ে ছাই

নিজস্ব প্রতিবেদক: হবিগঞ্জের আজমিরীগঞ্জে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে অন্তত ১২টি ব্যবসাপ্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে গেছে। এছাড়া আগুন নিয়ন্ত্রণে আনতে আরও দু’টি ব্যবসাপ্রতিষ্ঠান ভেঙে ফেলা হয়েছে। অগ্নিকাণ্ডের ঘটনায় অন্তত অর্ধকোটি টাকার বেশি ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা।

আজ সোমবার (৯ নভেম্বর) বেলা পৌনে ৩টায় আজমিরীগঞ্জ উপজেলার লালমিয়া বাজারে এ অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটেছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, লালমিয়া বাজারের ব্যবসায়ী মখলিছ মিয়ার পেট্রোলের দোকানে বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তেই আগুন ভয়াবহ আকার ধারণ করে এবং পাশের বিভিন্ন ব্যবসাপ্রতিষ্ঠানে ছড়িয়ে পড়ে। আগুন নিয়ন্ত্রণে স্থানীয়রা আপ্রাণ চেষ্টা চালান। প্রায় ২ ঘন্টার চেষ্টায় অবশেষে শ্যালো পাম্পের মাধ্যমে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন স্থানীয়রা। কিন্তু এর আগেই অন্তত ১২টি প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে যায়। এছাড়া আগুন নিয়ন্ত্রণে আনতে গিয়ে আরও দু’টি ব্যবসাপ্রতিষ্ঠান ভেঙে ফেলা হয়। আগুণ নিয়ন্ত্রণে আসার পর হবিগঞ্জ থেকে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছায়।

ব্যবসায়ীদের দাবি, অগ্নিকাণ্ডের ঘটনায় তাদের অন্তত অর্ধকোটি টাকার বেশি ক্ষয়ক্ষতি হয়েছে। পুড়ে যাওয়া ব্যবসাপ্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে- মোটরসাইকেলের পার্টসের দোকান, মোটরসাইকেল সার্ভিসিং সেন্টার, কাঠের আসবাবপত্র তৈরির দোকান ও কম্পিউটারের দোকান।

ঘটনার খবর পেয়ে আজমিরীগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মতিউর রহমান খান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উত্তম কুমার দাশ ও পৌর প্রশাসক গোলাম ফারুকসহ প্রশাসনের কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের আর্থিক সহযোগিতার আশ্বাস দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মতিউর রহমান খান। এ বিষয়ে মতিউর রহমান খান বলেন, ‘খবর পেয়ে আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। ক্ষয়ক্ষতির পরিমাণ জেনে আমরা তা দ্রুত জেলা প্রশাসক বরাবরে আজই পাঠানোর ব্যবস্থা করার চেষ্টা করব।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com